about-health-revolution

ফ্রি জেনারেল কাউন্সেলিং আসলে কি?

এ যাবতকালে Health Revolution এ আমরা যত সেবা প্রদান করেছি তার সবগুলোর সম্বনয়ে সাজানো হয়েছে ফ্রি জেনারেল কাউন্সেলিং সেশন। কয়েক ঘন্টার এই কাউন্সিলিং সেশনের মাধ্যমে আমরা এই সেবাটি প্রদান করছি যা সরাসরি স্যারের তত্বাবধানে পরিচালিত হয় এবং যা সম্পূর্ণ ফ্রি। সেখানে ডাঃ মুহম্মদ জাহাঙ্গীর কবীর স্যার সহ অন্যান্য ডাক্তারগণ উপস্থিত থাকবেন। স্যার/ম্যাম আপনি জেনে খুশি হবেন যে, ডাঃ মুহাম্মদ জাহাঙ্গীর কবীর স্যারের উদ্দেশ্য “ ঔষধ ছাড়া শুধুমাত্র জীবন পদ্ধতির পরিবর্তন করে কীভাবে সুস্থ থাকা যায়।”এই সম্পর্কেই কাউন্সিলিংয়ে আলোকপাত করা হবে। যেখানে রোগের সম্ভাবনা, উৎস, কারণ, প্রতিরোধ এবং প্রতিকার সম্পর্কিত সকল ব্যাখ্যা প্রদান করা হবে এবং জেকে লাইফস্টাইল কিভাবে অনুসরন করবেন তার পরিপূর্ণ গাইডলাইন দেওয়া হবে। সব শেষে প্রশ্ন উত্তরের মাধ্যমে আপনি আপনার দ্বিধা দূর করতে পারবেন। অর্থ্যাত এই ফ্রি কাউন্সেলিং সেশনটি কয়েকটি ধাপে পরিচালিত হয়। এই সেশনে আপনি যা যা সেবা পাবেন তা হলঃ

 

প্রি-কাউন্সেলিং পর্বঃ-

অংশগ্রহনকারী প্রত্যেকের শারীরিক অসুবিধা ও চিকিৎসা বৃত্তান্ত লিখিতাকারে লিপিবদ্ধ করা হবে।

 

সম্মিলিত কাউন্সেলিং পর্বঃ-

এই পর্যায়টি সকলের সম্মিলিত উপস্থিতিতে জেকে লাইফস্টাইলের পুরো গাইডলাইনের প্রতিটি বিষয়ে বিস্তারিত আলোকপাত করবেন আমাদের সকলের প্রিয় সম্মানিত ডাঃ মুহাম্মদ জাহাঙ্গীর কবীর স্যার সেই সাথে সকলের উদ্দ্যেশে অতন্ত গুরুত্বপূর্ন পরামর্শ দিবেন।

 

ব্যক্তিগত কাউন্সেলিং পর্বঃ-

এই পর্যায়ে একজন দক্ষ ডাক্তার ব্যক্তিগতভাবে অংশগ্রহনকারী প্রত্যেকের শারীরিক অসুবিধা ও চিকিৎসা বৃত্তান্ত জেনে ও মেডিকেল রিপোর্ট দেখে বিশেষ পরামর্শ দিবেন। আর যদি চিকিৎসক মনে করেন আপনার সরাসরি স্যারের পরামর্শ নেওয়া জরুরী তাহলে সিরিয়ালের আবেদন করে দিবেন।

 

পোস্ট-কাউন্সেলিং পর্বঃ-

দক্ষ ডাক্তারের কাছ থেকে পরামর্শ নেওয়ার পর ডাক্তারের একজন সহযোগী আপনি জেকে লাইফস্টাইল এর গাইডলাইনের প্রতিটা বিষয় কিভাবে অনুসরণ করবেন তা বুঝিয়ে দিবেন।

 

সেশন পরবর্তী সেবাঃ-

ফ্রি কাউন্সেলিং সেবা নিয়ে আপনি যখন বাস্তব জীবনে মেনে চলবেন সে সময় যদি কোন অসুবিধা বা দ্বিধার সম্মুখীন হন তাহলে আমাদের এখানে সরাসরি এসে এই বিষয়ে পরামর্শ নিতে পারবেন তাও সম্পূর্ন ফ্রিতে। এই পর্যায়ে এসেও আপনার শারীরিক জটিলতা পর্যালোচনা করে বিশেষ বিবেচনাপূর্বক ডা. মুহাম্মদ জাহাঙ্গীর কবীর স্যারের সাথে সরাসরি সিরিয়ালের ব্যবস্থা করে দেওয়া হবে।

 

ফ্রি জেনারেল কাউন্সেলিং এ আসতে আপনার করনীয় কি?

  • এই সেশনে আসতে প্রথমত আপনাকে রেজিস্ট্রেশন করতে হবে। অনলাইনে, আমাদের হেল্পলাইন নাম্বারে কল দিয়ে অথবা সরাসরি এসে রেজিস্ট্রেশন করতে পারবেন।
  • আমাদের ফ্রি জেনারেল কাউন্সেলিং সেশনটি মুলত আপনাদের সেবায় একটি স্বাস্থ্য বিষয়ক শিক্ষামূলক প্রোগ্রাম। পুরো প্রোগ্রামটি সম্পন্ন করতে বেশ দীর্ঘ সময় লাগে তাই আপনার হাতে অন্তত কয়েক ঘন্টা সময় নিয়ে আসতে হবে এবং ধৈর্য্য ধরে মনোযোগ দিয়ে বসতে হবে।
  • আপনি যদি জেকে লাইফস্টাইলের পরামর্শ সেবা নেওয়ার পাশাপাশি আপনার বর্ত্মান শারীরিক অবস্থা যাচাই করতে চান তাহলে অবশ্যই ১২-১৪ ঘন্টা খালি পেটে থেকে আসতে হবে। এই ১২-১৪ ঘন্টার মধ্যে শুধুমাত্র পানি ছাড়া অন্য কিছু খাবেন না। যাদের ডায়বেটিস আছে তারা ডায়বেটিস এর ঔষধ বা ইনসুলিন গ্রহন করবেন না।